রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন

২২ বার তদন্ত প্রতিবেদন দিতে ব্যর্থ, ওসিকে আদালতে তলব

২২ বার তদন্ত প্রতিবেদন দিতে ব্যর্থ, ওসিকে আদালতে তলব

নিজস্ব প্রতিনিধি :

দুই বছর ধরে ২২ বার তদন্ত প্রতিবেদন দাখিল করতে ব্যর্থ হওয়ায় পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে তলব করেছে আদালত। বুধবার (২ আগস্ট) ১০ আগস্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো: জিয়াউর রহমান।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বেগম জানান, ট্রাইব্যুনাল পুলিশ কর্মকর্তাকে ১১ মে বিস্তারিত তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিলেও তিনি সেটি মানেনি। পরে ১৫ জুন ট্রাইব্যুনালে একটি অগ্রগতি প্রতিবেদন জমা দেন যেখানে ওসি উল্লেখ করেন মামলার তদন্তে কিছুটা বিলম্ব হয়েছে।

ইসমত আরা জানান, তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য একটি নির্দিষ্ট সময়সীমা ছিল। তিনি নির্ধারিত সময়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে ব্যর্থতাকে দায়িত্ব পালনে অবহেলা এবং অদক্ষতা হিসাবে গণ্য করা হয়।

মামলা এজাহারের তথ্যমতে, সোশ্যাল মিডিয়ায় তার সম্পর্কে আপত্তিকর তথ্য শেয়ার করার জন্য একজন মাছ ব্যবসায়ী ২০২১ সালের অক্টোবরে একজন ব্যক্তির বিরুদ্ধে ট্রাইব্যুনালে মামলা করেছিলেন। পরে ট্রাইব্যুনাল পবা থানার ওসিকে মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলেন। কিন্তু ২২ বারেও তিনি এ প্রতিবেদন দেন নি। তাই আদালত ওসিকে তলব করেছেন।

এ বিষয়ে পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহাম্মদ মোবারক পারভেজকে একাধিকবার মোবাইলে যোগযোগ করা হলেও তিনি কল রিসিভ করেননি। ফলে তার বক্তব্যে পাওয়া যায়নি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com